ট্রুথ অ্যাবাউট উইম্যান অ্যান্ড ম্যান

দ্য ট্রুখ অ্যাবাউট ক্যাটস অ্যান্ড ডগস ক্যাটাগরি হিসাবে একটা রোমাণ্টিক কমেডি সিনেমা।[pullquote][AWD_comments width=”294″][/pullquote]

এই সিনেমা একটা কমন অ্যাজাম্পশনরেই পোর্টেট করে যে; যে মাইয়ার বুদ্ধি আছে শে সুন্দর হইতে পারে না আর যে মাইয়ার শরীরটা দেখতে সুন্দর, তার বুদ্ধি-শুদ্ধি একটু কম। হ্যোয়ারঅ্যাজ, নায়কের এইরকমের কোন সমস্যাই নাই। বুদ্ধি-শুদ্ধি থাকলে আছে না থাকলে নাই, চেহারা একটা হইলেই হইলো, সে যে প্রেমে পড়ছে এইটাই মোটামুটি তার যোগ্যতা হিসাবে এনাফ। মানে, মাইয়াদের এইরকমের ইনফিউরিটি নাই না, থাকতেই হবে; আর আপনি নায়ক হইলে এইটা আপনার থাকা বা না-থাকার কোন কোশ্চেন-ই নাই!

আরেকটা ব্যাপার হইলো, সুন্দর লাগা বা না-লাগাটা একটা সার্টেন ডিসট্যান্সেরও ঘটনা। খালি চোখের যেই ডিসট্যান্স সেইখানে এইটা দেখা যায় না, যখন কোন পাওয়ারফুল লেন্সের ভিতর দিয়া দেখবেন তখন ইনার বিউটিটা আপনি টের পাইবেন। খালি চোখে সেইটা দেখতে হইলে বার্গারে একস্ট্রা চিজের মতো এক স্লাইস প্রেম লাগবো। খালি চোখের সুন্দর, দূর থিকা বা কাছ থিকা দেখার সুন্দরের চাইতে ক্যামেরার সুন্দরের ডিফরেন্স আছে। আর এইটাই সত্যি। আমার চাইতে আমার ইমেজই সুন্দর বেশি।

তবে এইসব অপশনের মধ্যে সবচে সুন্দর হইলো কালচারাল বিউটি; যে মাইয়া সার্ত্রের কাছে লেখা সিমন দ্য বেভোয়া’র চিঠি পড়তে পারে না আপনি তার সাথে সেক্স করতে পারবেন না, এইরকম না; শে-ই পারবো না এই ইনফিউরিটি নিয়া সেক্সের মতো চূড়ান্ত বিষয়ে ডিসিশান নিতে! মানে, আপনি কি পাইলেন সেইটা না, শে আপনারে কি দিলো, সেই স্যাটিশফেকশনটা ত তারও থাকাটা দরকার। আর এইটা মাইয়াদের মনে আছে না, বরং থাকতেই হইবো যে, শরীর ব্যাপারটা এনাফ ইন্টেলেকচুয়াল না!

ভালো ব্যাপার হইলো যে, শরীর আছে বইলাই ফোন-সেক্স করা যায়, খালি টেলিফোন থাকলেই হয় না, টেলিফোনের পিছনে আমাদের শরীর, শরীরে ভিতরে আমাদের ফিলিংস, এইসবকিছু মিলাইয়া অর্গাজম একটা টোটাল ব্যাপার! বাইনারি’র মানেই হইলো ইটস পার্ট অফ অ্যা টোটালিটি, সামথিং ইক্যুয়াল টু ওয়ান; যেইখানে মাল্টিপ্লিসিটি হইলো সবসময় এক্সপান্ডিং হইতে থাকা একটা ইউনিভার্স, আর কলাপস করতেছে একটা ব্ল্যাকহোলে, মে বি ওইটাও একটা ওয়ান!

এইসব আজাইরা জিনিস খেয়াল না কইরাও সিনেমাটা দেখা যায়; কারণ হোয়াটএভার দ্য বিউটি ইজ, লাভ, লাস্ট (lust) আর ডিজায়ার যে একই জিনিস এই কনফার্মেশনটাই জরুরি আসলে, প্রেমের লাইগা!

 

Leave a Reply